তুমি যে রকম
- কবির মুক্তাদির ০৬-০৫-২০২৪

শরতের এক পশলা হুটহাট বেনামী বৃষ্টির পর
যে আশ্চর্য সুন্দর সাদা মেঘ উড়ে আকাশ জুড়ে,
তুমি সেই সাদা মেঘ হয়ে আমার হৃদয়ে ভাসো।

অথবা তুমি যেন দূর দিগন্তকে চূমো দিয়ে থাকা
বিস্তৃত ফসলের কোন এক সজীব সবুজ মাঠ,
যে সর্বদা সতেজ করে রাখে আমার চেতনাকে।

অথবা তুমি যেন আমাদের ছায়াপথের সমান বয়সী
যুগ যুগান্তরের সাক্ষী হয়ে থাকা এক রূপালি নক্ষত্র,
যে সারাক্ষণ সুখের আলো জেলে রাখে আমার হদয়ে।

অথবা তুমি যেন জটাধারী কোন বট গাছের নিচে
অবহেলায় পড়ে থাকা এক সুপ্রাচীন কালো পাথর,
যার ক্ষনিক স্পর্শে আমি হয়ে উঠি আশ্চর্য প্রেমিক।

২৩/০৯/১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।